সড়কে পানি জমে পথচারীদের দুর্ভোগ

13

মোঃ মনির হোসেন পিন্টু,চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি::
ফরিদপুরের চরভদ্রাসনে ব্যস্ত সড়কে বৃষ্টির পানি জমে পথচারী ও ব্যবসায়ীদের দুর্ভোগ সৃষ্টি হয়েছে। পানি নিষ্কাসনের ড্রেন পরিষ্কার না করায় উপজেলা সদরের গালর্স স্কুল রোডে এ চিত্র তৈরি হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলা সদর বাজারের গালর্স স্কুল রোড সড়কটি জনগুরত্বপূর্ণ। সড়কটি দিয়ে প্রতিদিন কয়েক হাজার লোক যাতায়াত করে।

সড়কটির পাশে পানি নিষ্কাশনের জন্য ড্রেন রয়েছে। কিন্তু নিয়মিত ড্রেনটি পরিষ্কার করা হয় না। ফলে ড্রেনটি অধিকাংশ সময় ময়লা-আবর্জনা জমে পানি পানি প্রবাহ বন্ধ হয়ে যায়।
গত মঙ্গলবার প্রায় একঘন্টার বৃষ্টিতে পানি জমে যায় সড়কটিতে।

এতে পথচারী ও ব্যবসায়ীদের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সরেজমিনে বুধবার স্থানটি ঘুরে দেখা যায়, ময়লা-আবর্জনায় ড্রেনটি আটকে সড়কে পানি জমে থৈ থে করছে।
ওই এলাকার দর্জি ব্যবসায়ী মো. রব্বানী, ঔষুধ ব্যবসায়ী মো. সোহাগ, রিক্সাচালক মান্নান ও কয়েকজন পথচারী জানান, উপজেলা সদরের এ ব্যস্ততম সড়কটিতে একটু বৃষ্টিতেই পানি জমে যায়। ফলে আমাদের বিভিন্ন প্রয়োজনীয় কাজে এ সড়কটি দিয়ে চলাচলে চরম দুর্ভোগ ও ভোগান্তিতে পরতে হয়।

এসময় আরেক পথচারী আঃ ওহাব মোল্যা জানান, এব্যস্ততম সড়কটিতে একটু বৃষ্টি হলেই পানি জমে যায়। মনে হয় যেন এলাকায় বন্যার মতো পরিস্থিতি সৃষ্টি হয়েছে।
বাজার বণিক সমবায় সমিতির সভাপতি মো. শহিদুল ইসলাম মোল্যা বলেন, সড়কটিতে একটু বৃষ্টি হলেই পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে পথচারী ও ব্যবসায়ীদের চলাচলে ব্যাপক ভোগান্তিতে পরতে হয়।

তিনি এসময় পথচারী ও ব্যবসায়ীদের চলাচলের সুবিধার কথা চিন্তা করে প্রশাসনের এবিষয়ে যথাযথ পদক্ষেপ নেয়া দরকার বলে তিনি জানান ।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফারজানা নাসরিন জানান, বিষয়টি আমার জানা নেই এবং আমি দেখিও নাই। ইউএনও স্যার ছুটিতে ছিলেন, স্যার এসেছেন। বিষয়টি আমি স্যারকে বলবো বলে তিনি জানান।

আপনার মতামত দিন